রবিবার, জুন ১৬, ২০২৪

যাঁরা দেশকে ভালোবেসে দেশে থেকে যেতে চান, তাঁদের থাকার ব্যবস্থা করে দিন: সিয়াম

দেশের প্রতি ভালোবাসা থেকে অভিনেতা সিয়াম আহমেদ চিন্তা করেন না দেশ থেকে বিদেশে স্থায়ী হওয়ার; বরং দ্বিতীয় আবাস দেশের বাইরে করার প্রসঙ্গে কথা উঠলে এই অভিনেতা গর্ব করে বলেন, দেশ ছেড়ে যাবেন না কখনো। যখন অনেক সহকর্মী বিদেশে পাড়ি জমাচ্ছেন, তখন দেশে থাকতে চেয়ে নাগরিক অধিকার নিয়ে সোচ্চার হলেন সিয়াম। তুলে ধরলেন যানজট নিয়ে মানুষের ভোগান্তির কথা।

সিয়াম আহমেদ তাঁর ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘নির্বাচনও শেষ হয়ে গেল। সরকারও প্রতিষ্ঠিত। আপনারা কি দেখতে পাচ্ছেন না রাস্তার কী অবস্থা?’

নির্বাচনপরবর্তী বেশ কয় দিন ধরেই বেড়েছে যানজট। কখনো সেটা তীব্রতর হয়ে উঠছে। এতে প্রতিদিনই মানুষের ভোগান্তি বাড়াচ্ছে বলে মনে করেন এই নায়ক।
‘একটা মানুষ যদি প্রতিদিন তিন ঘণ্টার বেশি সময় রাস্তায় জ্যামে বসে থাকে, তবে কাজ করবে কীভাবে? এটা প্রতিদিন যেন একটু করে বেড়েই যাচ্ছে। মড়ার উপর খাঁড়ার ঘা হলো “ভিআইপি মুভমেন্ট”। কখনো অ্যাম্বুলেন্স যাওয়ার পথটুকুও আটকানো থাকে,’ লিখেছেন সিয়াম। এসব নিয়ে ব্যক্তিগতভাবেও অনেকবার বিরূপ অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে এই অভিনেতাকে।

অভিমান ও দেশপ্রেম থেকে সিয়াম স্ট্যাটাসে লিখেছেন, ‘পরিচিত মানুষ যখন দেশের অবস্থা নিয়ে নাক শিটকায়, বিদেশে সেকেন্ড হোম বানায়, তখনো আমি গর্বিত হয়ে বলি, নিজের দেশ ছেড়ে কোথাও যাব না। ভালো লাগে বলতে। আপন লাগে বলতে।’

সর্বাধিক পঠিত

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here