রবিবার, জুন ১৬, ২০২৪

প্রায় ২ ঘণ্টা আটকা যাত্রী, উড়োজাহাজের দরজা ভেঙে উদ্ধার

সবার মতোই উড়োজাহাজে উঠেছিলেন এক যাত্রী। ভারতের মুম্বাই থেকে বেঙ্গালুরুর দিকে রওনা দিয়েছিল উড়োজাহজ। কিন্তু, মাঝপথে ওই যাত্রী টয়লেটে যাওয়ার পরই ঘটল চরম বিপদ। এক ঘণ্টারও বেশি সময় তাকে আটকে থাকতে হল সেখানে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার, স্পাইস জেট সংস্থার একটি উড়োজাহাজে। মুম্বাই বিমানবন্দর থেকে থেকে বেঙ্গালুরুর কেম্পে গৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে রওনা হয়েছিল স্পাইস জেটের এসজি-২৬৮ নম্বর ফ্লাইট।

আকাশপথে মুম্বাই থেকে বেঙ্গালুরু যেতে সময় লাগে সাধারণত পৌনে দুই ঘণ্টা। এই পুরোটা সময়ই টয়লেটে বসেই পাড়ি দিতে হয়েছে সেই যাত্রীকে। উড়োজাহাজ বেঙ্গালুরুতে অবতরণের পরই তাকে উদ্ধার করা সম্ভব হয়।

স্পাইস জেটের মুখপাত্র জানান, টয়লেটের দরজা বিকল হওয়ায় ওই যাত্রী বের হতে পারছিলেন না। তাকে উদ্ধারের জন্য নানাভাবে চেষ্টা করেন ক্রু সদস্যরা। কিন্তু তাদের চেষ্টা ব্যর্থ হয়।

ভেতরে থাকা যাত্রী যাতে আতঙ্কিত না হন সেজন্য বিমানসেবকদের মধ্যে একজন তাকে দরজার নীচ দিয়ে একটি বাদামি কাগজের ওপরে একটি চিঠি লিখে পাঠান।

সেই চিঠিতে লেখা ছিল, ‘স্যার, আমরা দরজাটা খোলার যথাসাধ্য চেষ্টা করেছি, কিন্তু খুলতে পারিনি। আপনি আতঙ্কিত হবেন না। আমরা কয়েক মিনিটের মধ্যেই অবতরণ কোরতে চলেছি। তাই দয়া করে আপনি কমোডের ঢাকনা বন্ধ করুন এবং সেটার ওপর বসে থাকুন। নিজেকে সুরক্ষিত রাখুন। বিমানের দরজা খোলার সঙ্গে সঙ্গে ইঞ্জিনিয়াররা এসে যাবেন। আপনি ভয় পাবেন না।’

পরে ভোর ৩ টা ৪২ মিনিটে উড়োজাহাজটি বেঙ্গালুরুতে নামার সঙ্গে সঙ্গে দরজা ভেঙে যাত্রীকে বের করা হয়। সব ধরনের শারীরিক-মানসিক পরীক্ষা করতে তাকে দ্রুত প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এই ঘটনার পর স্পাইসজেট দুঃখ প্রকাশ করেছে এবং যাত্রীর অসুবিধার জন্য ক্ষমা চেয়েছে। স্পাইসজেটের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ঘটনার জন্য ওই যাত্রী বিমানের পুরো ভাড়া ফেরত পাবেন।

সর্বাধিক পঠিত

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here